হীরের ঘড়ি

Diamond clock,diamond wall clock,Diamonda,,Watch
Diamond clock
একটা ঘড়ির দাম এত হতে পারে হতেই পারে। হতেই পারে ফ্যাশন ও শৌখিনতায় এক-একটা সুইচ ঘড়ির দাম একে অপরকে টেক্কা দেয়। তা বলে 4 কোটি 26 লক্ষ টাকার ঘড়ি। কিন্তু কি আছে এই ঘড়িতে? তার মধ্যে আছে ছোট ছোট আকারের অসংখ্য হীরের টুকরো। সাধারণত এক-আধটা ইিরে ঘড়ির ডায়াল বসানো থাকলে তার দাম প্রচণ্ড বেড়ে যায়। তবে এখানে ঘড়ির সর্বত্রই জুড়ে ইিরে এমন একটা জায়গা খুঁজে পাওয়া মুশকিল সেখানে হিরে নেই। চামড়া তৈরি বেল্ট লাগানো জায়গা থেকে ঘড়ির কাটার আশেপাশে যেদিকে চোখ যায় না কেন সর্বত্রই হিরে রয়েছে। শুধু ইিরে নয় তার সঙ্গে দোসর হিসেবে রয়েছে আকর্ষণীয় সবুজ পান্না। আর পুরো হাতঘড়ি টা তৈরি হয়েছে হোয়াইট গোল্ড দিয়ে। শুধু মাত্র এই ধরনের একটির দাম 4 কোটি 26 লক্ষ টাকা হবে এ সম্পর্কে কোন সন্দেহ নেই।

এই অভিনব ঘড়িটি তৈরি করেছেন লন্ডনের নামকরা প্রতিষ্ঠান বাকাস অ্যান্ড স্ট্রাউস।এই মডেল টির নাম দেওয়া হয়েছে পিকাডিলি 45 কিং তুরবিওন।তুরবিওন সিরিজের তৃতীয় ঘড়ি এটি।
একটা বিষয় লক্ষ্য করা যায় ঘড়িটির নামের সঙ্গে যুক্ত আছে কিং শব্দটি এই রকমই রাজকীয় ঘড়ির ভিতরে আছে 138 টি হিরে ও বেল্টে 48 টি হীরের টুকরো। ব্যাকপ্লেটে আছে 204 টি ইিরে। সবমিলিয়ে এই ঘড়িতে আছে মোট 18.50 ক্যারেট ওজনের হিরে। আর ব্যবহার করা হয়েছে 18 ক্যারেটের হোয়াইট গোল্ড।

Post a Comment

0 Comments