শরীরচর্চার জন্য অ্যাপেলের জিমকিট সফটওয়্যার

apple-fitness-software,Apple-Softwere,Apple,Softwere
apple-fitness-software

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলএর পক্ষ থেকে নতুন এক সফটওয়্যার আনা হলো। নতুন এই সফটওয়্যার নাম জিমকিট। এর প্রধান উদ্দেশ্য শরীরচর্চার সময় ব্যবহার করা সামগ্রীতে যুক্ত সেন্সর ব্যবহার করে হৃদস্পন্দনের হার দেখার কাজটা অনেকে করেন না। তাছাড়া কেউ কেউ বা তাদের ভর কিংবা বয়সের তথ্য শেয়ার করেন না। ফলে ব্যবহারকারীরা যখন কুইজ স্টার্ট বাটন চাপেন আর দ্রুত নির্দিষ্ট ব্যবহারকারী শরীরচর্চা শুরু করেন।
তখন তারা ওই ডিভাইস গুলো থেকে হৃদস্পন্দনের হার বা কতটুকু ক্যালরি ব্যয় হলো তা নিয়ে খুব একটা সঠিক হিসাব পান না। আর এই বিষয়টিকে মাথায় রেখেই অ্যাপেলের নতুন সফটওয়্যার এনেছে। এক্ষেত্রে উদ্দেশ্য হচ্ছে ব্যবহারকারী শরীরচর্চা কেমন হয়েছে তার ভর এবং অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে কতটুকু ক্যালোরি খরচ করা হয়েছে তার একটি আরও বাস্তবিক দৃশ্য উপস্থাপন করা।


এ বিষয়ে অস্ট্রেলিয়ার ফিটনেসফাস্ট নামের একটি শরীরচর্চা কেন্দ্র এ নতুন সফটওয়্যার এর ডেমো সংরক্ষণ অ্যাপেল প্রদর্শন করে।ফিটনেসফাস্ট কেন্দ্র জিমকিট সফটওয়্যার উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। আরও জানা গেছে যে সফটওয়ারটি অ্যাপেল ওয়াচএর সঙ্গে ট্রেডমিল ও অন্যান্য বহুল ব্যবহৃত যন্ত্রগুলোর সমন্বয় করবে।এর ফলে অ্যাপেল এবং ওয়াজ ও ব্যবহৃত যন্ত্রের মধ্যে ডেটা আদান প্রদান হবে। প্রতিষ্ঠানের দাবি অনুযায়ী পুরো শরীরচর্চা শেষ ব্যবহৃত যন্ত্র থেকে সব ব্যক্তিগত তথ্য মুছে ফেলা হবে।

Post a Comment

0 Comments