60 টাকা দিয়ে 100 টাকা মূল্যের পেট্রোল ডিজেল

petrol-price,petrol price in india,diesel price,petrol price in india 2018
petrol-price

তেলের মূল্য বৃদ্ধির জন্য হইচই করেছিলেন, তাদের জন্য এই অফার নিয়ে এসেছে একটি রাষ্ট্রীয়ত্ত তেল সংস্থা এবং ফিনান্সিয়াল টেকনোলজি কোম্পানি মোবাইল পয়েন্ট অ্যাপ।
ডিজিটাল ওয়ালেট এর মাধ্যমে 100 টাকা পেমেন্ট করে তেল কিনলে সঙ্গে সঙ্গে 40 টাকা ব্যাক করছে ওয়ালেটে। পরে সেই টাকা সঙ্গে 60 টাকা যোগ করে আবার 100 টাকার তেল কেনা যাচ্ছে আর এই অফার বাজারে আসতে ভিড় বাড়ছে পাম্পগুলিতে। একটি পাম্পে দেখা গেছে দুই চাকার গাড়িতে তেল ভরার জন্য লম্বা লাইন। বাইকের চালকরা পকেট থেকে এন্ড্রয়েড সেট বার করে পাম্পে থাকা মোবাইল পেমেন্টের বারকোড স্ক্যান করছেন এবং ডিজিটাল পেমেন্ট করছেন। এক মোটরবাইক আরোহী বলেন আমি সেলস এ চাকরি করি প্রতিদিন আমার কমবেশি 100 টাকা তেল পোরে। এতোদিন মাসে 3000 টাকা তেল পুড়লেও 1 টাকা ছাড় পেতাম না। এখন দুই হাজার টাকা দিয়ে 3000 হাজার টাকার তেল কিনতে পারছি। 1000 টাকার সাশ্রয় হচ্ছে প্রতিমাসে।
পাম্পের মালিক বলেন, এই অ্যাপের ব্যবহারের ফলে মানুষের মধ্যে তেল কেনার উৎসাহ বেড়ে গিয়েছে। নগদ এর পরিবর্তে ক্যাশলেস পেমেন্ট এর দিকে ঝুঁকছে এখনকার জেনারেশন। একই ছবি দেখা গেল আর একটি পম্পেও সেখানে আবার অটো ট্যাক্সিচালকরা মোবাইল অ্যাপ ব্যবহার করে ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করছেন।

ডিজিটাল পেমেন্টের মাধ্যমে তেল কিনতে গ্রাহকরা খুশি হলেও পাম্প মালিকরা অবশ্য খুশি নন।পেট্রোল পাম্পের মালিক বলেন ওই  অ্যাপ দিয়ে যত টাকা তেল কেনা হোকনা কেন দৈনিক 40 টাকার বেশি ছাড় পাওয়া যাবে না। তাই কারো 500 টাকার তেল লাগলে একদিন সবটা না কিনে 5 দিন ধরে তেল কিনছেন। তা ছাড়া সমস্ত হিসাব রেখে তা কোম্পানিকে পাঠিয়ে ব্যাংক থেকে টাকা পেতে বেশ খানিকটা হ্যাপাও পোহাতে হয়।

কতদিন এই অফার চলবে, বা এতে অফার প্রদানকারী সংস্থার কতটা লাভ হচ্ছে সে ব্যাপারে মুখ খুলতে চাননি মোবাইল ওয়ালেট সংস্থার কোন কর্তা। রাষ্ট্রায়ত্ত তেল প্রদানকারী সংস্থার কলকাতার দায়িত্বে থাকা এক কর্তা বলেন, বাজারে থাকার জন্য অনেকে অনেক রকম অফার দিয়ে থাকেন এটা তেমনি।

Post a Comment

0 Comments