ডার্ক ওয়েব কি? কিভাবে এটি অ্যাক্সেস করতে হয়

What is the dark web How to access it,

ডার্ক ওয়েব, ইন্টারনেটের অন্ধকার দিক। ইন্টারনেট সার্ফিংয়ের বেশিরভাগ মানুষ এই প্ল্যাটফর্ম সম্পর্কে কিছু জানেন না। আজ আমরা আমাদের পাঠকদের সাথে ভাগ করে নেব যা প্রকৃতপক্ষে  ডার্ক ওয়েব এবং কীভাবে এটি অ্যাক্সেস করতে হয়

ডার্ক ওয়েব অবৈধ কাজ করার জন্য সবচেয়ে বিখ্যাত। বেশিরভাগ মানুষ এই প্ল্যাটফর্মের হিটম্যান, হ্যাকার, শিশু পর্নোগ্রাফি ভাড়া করে তাদের অবৈধ ব্যবসা করছে।ডার্ক ওয়েব  সবচেয়ে আবর্জনা কার্যক্রম ডার্ক ওয়েব অনুষ্ঠিত হয়। উদাহরণস্বরূপ,আমরা আপনাকে একটি উদাহরণ দেব। স্বাভাবিক ব্রাউজারের মাধ্যমে যে ওয়েবসাইটটি অ্যাক্সেস করছে সেটি হল ইন্টারনেটের দশ শতাংশ।

এর সাথে ইন্টারনেট কভারের 90% এরও বেশি অংশ। এফবিআই এছাড়াও অনেক ডার্ক ওয়েব  ওয়েবসাইট জব্দ করেছে। বেনামী গ্রুপ ডার্ক ওয়েব হোস্টিং সাইট অনেক ধর্মঘট করেছে। কিন্তু এটি একটি খুব বড় নেটওয়ার্ক এবং পুরো অন্ধকার ওয়েবটি বন্ধ করা সম্ভব নয়।
এখন প্রধান পয়েন্ট, ডার্ক ওয়েব অ্যাক্সেস কিভাবে করব । আপনি গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স, সাফারি দিয়ে অ্যাক্সেস করতে পারবেন না। এই ব্রাউজার পৃষ্ঠ ওয়েব ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়। আপনি শুধুমাত্র ব্রাউজারের সাথে .com, .org, .net এবং অন্যান্য দেশগুলির নির্দিষ্ট TLD এর মত TLD অ্যাক্সেস করতে পারেন। যখন আমরা অন্ধকার ওয়েব সম্পর্কে বিষয় নিয়ে আলোচনা করছি, প্রথম নাম টর আসে। এটি ইন্টারনেটে উপলব্ধ একমাত্র ব্রাউজার যা Dark web অ্যাক্সেস করতে পারে। এটি বিশ্বের সবচেয়ে নিরাপদ ইন্টারনেট ব্রাউজারগুলির মধ্যে একটি। তার কাজ প্রক্রিয়া সম্পূর্ণ অন্যান্য ব্রাউজার থেকে ভিন্ন। এটি বহু-স্তর প্রক্সি শৃঙ্খলে কাজ করে, বিশেষ করে আপনার অনলাইন পরিচয় রক্ষার জন্য ডিজাইন করা হয়েছে। এই ব্রাউজার কে পেঁয়াজ রাউটার ও বলা হয় ।

লুকানো উইকি (Hidden Wiki)  হল এমন প্ল্যাটফর্ম যেখানে dark_web ওয়েবসাইটগুলি সর্বাধিক পাওয়া যায়। আমরা আপনাকে এই ওয়েবসাইট দেখার সুপারিশ করবো না। কারণ অনেক ওয়েবসাইট ভাইরাস দ্বারা প্রভাবিত হয়। হয়তো এটা আপনার ব্যক্তিগত কম্পিউটার ক্ষতি করতে পারে। নাসা এলিয়েন লুকানো ভিডিও গভীর ওয়েবে পাওয়া যায়। অধিকাংশ দেশে, dark web নিষিদ্ধ করা হয়। তাই সচেতন হতে হবে।

Post a Comment

0 Comments