গোপন এরিয়া 51 (Area 51 Secrets)

Area 51 Secrets

এরিয়া 51, বিশ্বের সবচেয়ে নিরাপদ এবং ব্যাপকভাবে সুরক্ষিত জায়গা। এই স্থানটি যুক্তরাষ্ট্রেও শীর্ষ রহস্যময় স্থান। আমরা আমাদের পাঠকদের সাথে 51 টি এরিয়ার কিছু গোপনীয়তা ভাগাভাগি করতে যাচ্ছি।

আমেরিকানরা সোভিয়েত প্রযুক্তির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিল, তাই এটাই ছিল 51 টি এরিয়া তৈরির মূল কারণ। সোভিয়েতগুলিতে 51 টি এরিয়া ছিল কপস্টিন ইয়ার। এটি সোভিয়েত ইউনিয়নের শীর্ষ গোপন সুবিধাগুলির একটি ছিল। এই গতি গোপন প্রোগ্রাম পরীক্ষা করার জন্য ব্যবহার করা হয়। অধিকাংশ মানুষ বিশ্বাস করেন যে সোভিয়েতগুলি অ্যান্টিগ্র্যাভিটি বিমান এবং বিদেশী প্রযুক্তিগুলিতে কাজ করছে। 1954 সাল থেকে আমেরিকা ও সোভিয়েত একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে চায়।


সোভিয়েত যোদ্ধা বিমান যুক্তরাষ্ট্রের বিমানের তুলনায় অনেক ভাল ছিল। উদাহরণস্বরূপ, এমআইজি সিরিজ বিমান অন্য কোন যোদ্ধা বিমানের তুলনায় আরও উচ্চতর এবং শক্তিশালী ছিল। বেশিরভাগ মানুষ বিশ্বাস করেন, সোভিয়েত এই ধরনের বিমান এবং ইউএফও প্রযুক্তির পরীক্ষা করার জন্য তাদের এরিয়া 51 (কপস্টিন ইয়ার) ব্যবহার করছেন। সোভিয়েতরা এই গোপন সুবিধার্থে বিশ্বব্যাপী বৃহত্তম পারমাণবিক বোমা (Tsar Bomba) তৈরি করেছে।

এই কারণেই মার্কিন এরিয়া 51 টি তৈরি হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্র সোভিয়েতদের চেয়ে আরও শক্তিশালী বিমান এবং অন্যান্য অস্ত্র তৈরি করতে চেয়েছিল। এরিয়া 51 টি 1950 সালে নির্মিত হয়েছিল। সিআইএ নথি প্রকাশ করে যে এটি লকহেড বিমান ডি21 এবং অন্যান্য গোপন অস্ত্র পরীক্ষা করার জন্য তৈরি করা হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের 51 টি এরিয়া নেভাদা মরুভূমি কাছাকাছি অবস্থিত।

ইউনাইটেড স্টেট সরকার তাদের জনগণ থেকে গোপন রাখে। যারা এই এলাকায় কাজ করছিল তারা গোপনভাবে বিশেষ বিমান থেকে আসছিল। যারা 51 নম্বর এরিয়া থেকে অবসরপ্রাপ্ত কর্মকর্তা বলেছিলেন তারা বিদেশীদের সাথে একটি কথোপকথন করেছে এবং তারা এন্টি-মহাকর্ষ বিমান  প্রযুক্তিগুলিতে কাজ করছে। সিআইএ যে সমস্ত দলিল প্রকাশ করেছে তা নকল। সত্য সম্পূর্ণ ভিন্ন। হ্যাঁ, তারা এই গোপন সুবিধার মধ্যে পরীক্ষা করছেন। আমরা যা আবিষ্কার করেছি তা হল এরিয়া 51 মার্কিন গওভ এছাড়াও বিজ্ঞানের কথাসাহিত্য চলচ্চিত্রে আমরা যে ধরনের অস্ত্র দেখেছি তা তৈরি করেছি। 51 টি এরিয়ায়, বিজ্ঞানীরা এলিয়েন বিমানের প্রকৌশল পরীক্ষা করছেন। তারা সময় ভ্রমণ প্রযুক্তি উপর কাজ করছে 


এখন আমরা 51 টি সিকিউরিটিজ সম্পর্কে কথা বলছি। এই জায়গাটি কতটা নিরাপদ? উত্তর হল, নেভাদা মরুভূমিতে এটি বিশ্বের সবচেয়ে নিরাপদ স্থান। আপনি যখন এই স্থানে প্রবেশ করছেন, তখন বড় বোর্ড আপনাকে নির্দেশ দেয় যে এই স্থানটি ক্রস করবেন না। আমেরিকা সরকার এই এলাকায় প্রায় সব ধরণের কার্যক্রম সনাক্ত করার জন্য সেন্সর ব্যবহার করে। আপনি যদি এই স্থানে প্রবেশ করার চেষ্টা করছেন, সেন্সর আপনাকে সনাক্ত করবে এবং আপনাকে সেনা কর্মকর্তারা গ্রেফতার করা হবে।

আপনি যদি এই এলাকায় এয়ারস্পেসে প্রবেশ করতে চান তবে তাদের রাডার আপনাকে সহজেই সনাক্ত করবে। আপনি যদি তাদের নির্দেশনা অনুসরণ না করেন তবে তারা লেজার অস্ত্রের সাহায্যে আপনার বিমানটিকে গুলি করে হত্যা করবে। এমনকি আমেরিকা সেনাবাহিনীর সবচেয়ে বেশি স্টিভাল বিমানও F22 এ অঞ্চলের সুরক্ষা দেয়।


Post a Comment

0 Comments