২০টি ইউটিউব চ্যানেল আইডিয়া

ouTube-Channel-Ideas,Tips and Tricks


২০টি  ইউটিউব চ্যানেল আইডিয়া

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি ইউটিউবের জন্য অসাধারণ ২০টি ইউটিউব চ্যানেল আইডিয়া যা আপনাকে রাতারাতি সেলিব্রেটি বানিয়ে ফেলতে পারে।

ইউটিউবে সেলিব্রেটি হওয়ার জন্য আপনাকে কোন মেইনস্ট্রিম মিডিয়ার সহায়তা নিতে হবে না। আপনি পৃথিবীর কোন দেশে বসবাস করেন তাতে কিছু যায় আসে না। আপনার যা প্রয়োজন তা হলো একটি ভিডিও ক্যামেরা। যদি প্রাথমিক পর্যায়ে আপনার ক্যামেরা না থাকে তাতেও কোন সমস্যা নেই। আপনি চাইলে আপনার স্মার্টফোনটি দিয়েই ভিডিও তৈরি এবং এডিটও করতে পারেন। মোবাইলে ভিডিও তৈরির জন্য প্রচুর ফ্রি অ্যাপস্ রয়েছে।


আপনি যাতে খ্যাতির সাথে সাথে টাকাও ইনকাম করতে পারেন তার জন্য ইউটিউব পার্টনার প্রোগ্রাম তো রয়েছেই। কিন্তু ব্যাপারটি মোটেও সোজা হবে না যদি আপনার আপলোডকৃত ভিডিওগুলি মানুষের দৃষ্টি আকর্ষন করতে ব্যর্থ হয়। এখানে ক্লিক করে ইউটিউব ভিডিও কিভাবে ভাইরাল করতে হয় সেটি জেনে নিন। এখন ভিডিও তো ভাইরাল হলো তাহলে সমস্যা কোথায়?
সমস্যা এখানে যে আমরা আজকে এক ধরনের কাল যদি আরেক ধরনের ভিডিও তৈরী করে আপলোড করি, তাহলে কখনোই দর্শক আমাদেরকে একটি চ্যানেল হিসাবে দেখবে না এবং সাবস্কাইবও করবে না। আর ইউটিউব থেকে প্যাসিভ ইনকাম জেনারেট করার মূল শর্তই হলো সাবস্কাইবার। তাই চলুন দেরী না করে জেনে নিন ইউটিউব থেকে আয়ের জন্য অসাধারণ ২০টি ইউটিউব চ্যানেল আইডিয়া সম্পর্কে।
মানুষ মাত্রই বিনোদন প্রিয়, সেটি মাথায় রেখে আপনি একটি কমেডি চ্যানেল তৈরী করতে পারেন। সেখানে আমাদের চারপাশে ঘটে যাওয়া সব মজার মজার বিষয়গুলি তুলে ধরার চেষ্টা করতে পারেন।
1. জনপ্রিয় বিভিন্ন গান আপনার নিজের গলায় গেয়ে সেটি রেকর্ড করুন। গান গাওয়ার জন্য যে গলা ভাল হতেই হবে এমন কোন কথা নেই। দর্শক যদি মজা পায় তাহলে খারাপ গলার ভিডিও ভাইরাল হয়ে যাবে।
2. আমরা সবাই জানতে চাই যে আমাদের আশে পাশে কি ঘটছে। মানুষ কি কি সমস্যার সম্মুখীন হচ্ছে। আমাদের সমাজে ঘটে যাওয়া বিভিন্ন অসংগতির ভিডিওগুলি গোপনে ধারণ করুন এবং আপনার চ্যানেলে সেটি আপলোড করুন। পাশাপাশি কিভাবে এর থেকে সাবধান থাকা যায় তা বর্ণনা করুন।
3. ইন্টারনেটে প্রতিনিয়তই নতুন নতুন ভিডিও ভাইরাল হচ্ছে। সাম্প্রতিক যে সব বিষয় ইন্টারনেটে ভাইরাল হয়েছে তা নিয়ে আপনার চ্যানেলে কথা বলুন এবং আপনার মতামত জানান।
4. পশু-পাখি এবং বাচ্চাদের সুন্দর সুন্দর এবং মজাদার ভিডিও রেকর্ড করে আপলোড করুন।
5. সাম্প্রতিক যেসব মুভি বের হচ্ছে তা দেখে আপনার সৎ মতামত দিয়ে মুভিটির রিভিউ করুন।
6. বিভিন্ন রেস্টুরেন্ট এবং ভ্রমন বিষয়ক মজাদার ঘটনা বা ভ্রমনকালীন ভিডিও ধারণ করে আপলোড করুন।
7. দৈনন্দিন বাজারের তালিকায় আমাদের যে সব জিনিসপত্র প্রয়োজন পড়ে সেগুলির দাম ও মান নিয়ে রিভিউ দিন।
8. ঘর-বাড়ী ও গৃহসজ্জার বিষয়ে নতুন নতুন আইডিয়া বের করুন এবং সেগুলি নিজে করার সময় ভিডিও করে আপনার চ্যানেলে আপলোড করুন।
9. রুপচর্চা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও মেক-আপ করার নতুন নতুন উপায় আপনার চ্যানেলের মাধ্যমে দর্শকদের জানান।
10. শিক্ষাবিষয়ক বিভিন্ন বিষয় এবং কিভাবে পড়ালেখার বিভিন্ন জটিল বিষয়কে সহজে আয়ত্তে আনা যায় তার কৌশলগুলি সবাইনে জানান।
11. নতুন নতুন রেসিপি খুজে বের করুন এবং সেগুলি রান্নার ভিডিও করে আপনার দর্শকদের উপহার দিন।
12. বাজারে নতুন আসা স্মার্টফোন এবং তার ফিচারগুলি নিয়ে আপনার চ্যানেলে রিভিউ ভিডিও তৈরী করুন।
13. জানা-অজানা বা বিভিন্ন আশ্চর্যজনক বিষয় নিয়ে তথ্যবহুল ভিডিও তৈরী করে আপলোড করুন।
14. বিভিন্ন পেশার মানুষদেরকে নিয়ে ইন্টারভিউ ভিডিও বানান এবং তাদের পেশাগত দায়িত্ব এবং সেগুলি পালনে তারা কি কি সমস্যার সম্মুখীন হচ্ছে বা কিভাবে পরিশ্রম করলে তাদের পর্যায়ে পৌছানো যায় তার উপর ভিডিও তৈরী করুন।
15. বাজারে আসা নতুন গেইমগুলি নিজে প্রথমে খেলুন এবং গেইমপ্লের ভিডিও রেকর্ড করে আপনার অভিজ্ঞতার কথা ভয়েস রেকর্ড করে দর্শকদের সাথে শেয়ার করুন।
16. স্বাস্থ্যগত যেকোন বিষয় বা ব্যয়াম করার নতুন নতুন কৌশল নিয়ে আপনার দর্শকদের সামনে হাজির হউন।
17. অন্য একটি জনপ্রিয় ভিডিও দেখার সময় আপনার প্রতিক্রিয়া কেমন হয় তা রেকর্ড করুন এবং একটি রিঅ্যাক্টিং রিভিউ চ্যানেল তৈরী করুন।
18. আপনার মধ্যে যদি কোন বিশেষ ট্যালেন্ট থাকে তাহলে সেটি নিয়ে একটি সিরিজ ভিডিও তৈরী করুন।
19. ইউটিউবে অন্যান্য ইউটিউবারদের কাজ কেমন তার রিভিউ ভিডিও তৈরী করুন।
20. বিভিন্ন রেস্টুরেন্ট এবং ভ্রমন বিষয়ক মজাদার ঘটনা বা ভ্রমনকালীন ভিডিও ধারণ করে আপলোড করুন।


ইউটিউবের মাধ্যমে নিজেকে তুলে ধরার অনেক লাভ রয়েছে। আজকের পোষ্টে যে অসাধারণ ২0টি ইউটিউব চ্যানেল আইডিয়া নিয়ে কথা বলা হয়েছে তার একটিতেও আপনি যদি নিজেকে সবার সামনে তুলে ধরতে পারেন তাহলে আপনি নাম, যশ, খ্যাতি তিনটিই লাভ করবেন। আর আপনার ইউটিউব চ্যানেল যদি মানুষের পছন্দ হয় তাহলে সেই চ্যানেলটি থেকে টাকা আয় করা খুবই সহজ ব্যাপার।
কিন্তু কন্টেন্ট তৈরী করার ব্যপারে সবসময় সাবধানতা অবলম্বন করুন। কখনোই অন্যের ভিডিও নিজের চ্যানেলে আপলোড করবেন না। এতে একদিকে যেমন আপনার চ্যানেলটি ব্যান হবে অন্যদিকে আপনি ভিউয়ার হারাবেন।

Post a Comment

0 Comments