About us

www.mytechunbox.com

প্রযুক্তি (Technology) বলতে কোন একটি প্রজাতির বিভিন্ন যন্ত্র এবং প্রাকৃতিক উপাদান প্রয়োগের ব্যবহারিক জ্ঞানকে বোঝায়। নিজের প্রাকৃতিক পরিবেশের সাথে প্রজাতিটি কেমন খাপ খাওয়াতে পারছে এবং তাকে কিভাবে ব্যবহার করছে তাও নির্ধারণ করে প্রযুক্তি। মানব সমাজে প্রযুক্তি হল বিজ্ঞান এবং প্রকৌশলের একটি আবশ্যিক ফলাফল। অবশ্য অনেক প্রাযুক্তিক উদ্ভাবন থেকেই আবার বিজ্ঞান ও প্রকৌশলের অনেক জ্ঞানের ভবিষ্যদ্বাণী করা হয়েছে। মানব সমাজের প্রেক্ষিতে প্রযুক্তির সংজ্ঞায় বলা যায়, "প্রযুক্তি হল কিছু প্রায়োগিক কৌশল যা মানুষ তার প্রতিবেশের উন্নয়নকার্যে ব্যবহার করে।" যেকোন যন্ত্র এবং প্রাকৃতিক উপাদান সম্বন্ধে জ্ঞান এবং তা দক্ষভাবে ব্যবহারের ক্ষমতারকেও প্রযুক্তি বলা হয়।
আমরা যে পৃথিবী তে বাস করি তা নিয়ন্ত্রণ করার জন্যই আমরা প্রযুক্তি ব্যবহার করি। প্রযুক্তি হল জ্ঞান, যন্ত্র এবং তন্ত্রের ব্যবহার কৌশল যা আমরা আমাদের জীবন সহজ করার স্বার্থে ব্যবহার করছি।
প্রযুক্তি একটি বিশেষ কার্যকলাপ সঞ্চালনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম, জ্ঞান এবং দক্ষতা রয়েছে। এতে উভয় 'নরম প্রযুক্তি' যেমন তথ্য, গবেষণা, প্রশিক্ষণ, এবং ক্ষমতা-নির্মাণ, এবং সরঞ্জামগুলির মতো 'শক্ত' প্রযুক্তিগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

সুতরাং www.mytechunbox.com কম্পিউটার, মোবাইল, প্রযুক্তি সংবাদ এবং প্রযুক্তি গ্যাজেট ইত্যাদি সম্পর্কে তথ্য সরবরাহ করে। এই তথ্য জ্ঞান অর্জন বা শেখার ক্ষেত্রে সহায়তা করে। আপনি যদি প্রযুক্তি সম্পর্কে জানতে চান তবে www.mytechunbox.com এর সাথে সংযুক্ত থাকুন।

Post a Comment

0 Comments